• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আজকের সাতক্ষীরা

আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী

আজকের সাতক্ষীরা

প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমৃদ্ধির পথে দেশের অগ্রযাত্রা রুখে দিতে বিএনপি-জামায়াত আঘাত করতে পারে এমন আশঙ্কা আগে থেকেই ছিল।

বুধবার নিজ কার্যালয়ে এডিটরস গিল্ড আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আমাদের নির্বাচন করতে দিতে চায়নি, কিন্তু আমরা নির্বাচন করেছি। গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করেছি। তখন থেকেই আমার আশঙ্কা ছিল যে, এরকম একটা আঘাত আসবে।

তিনি আরো বলেন, ২০১৩-১৪ সালের নির্বাচনের আগে ও পরে বিএনপি-জামায়াত চক্র অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ড চালিয়েছিল। শত শত মানুষ নিহত ও হাজার হাজার লোক আহত হয়েছিল।

শেখ হাসিনা বলেন, শিক্ষার্থীদের কর্মকাণ্ড ও আন্দোলনকে গুরুতর ষড়যন্ত্র হিসেবে ব্যবহার করা হয়েছে এটা সবার বোধগম্য। তাদের লক্ষ্য ছিল দেশের অর্থনীতি ধ্বংস করা। আমি এমন কোনো ঘটনা দেখতে চাই না, যা দেশে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ডেকে আনতে পারে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, স্বার্থান্বেষী মহল দেশের স্বাধীনতা এবং গণতন্ত্রের ধারাবাহিকতা বিনষ্ট করতে অত্যন্ত আগ্রহী। ছাত্ররা যখন মাঠে ছিল তখন আমি সেনাবাহিনী মোতায়েন করতে চাইনি। ছাত্ররা ঘোষণা করেছিল যে, তারা চলমান নাশকতামূলক কর্মকাণ্ড জড়িত নয়। তখনই আমরা সেনাবাহিনীকে ডেকেছি।

সরকার প্রধান বলেন, আমি কারফিউ আরোপ করতে চাইনি। কারণ দেশ গত ১৫ বছর ধরে একটি গণতান্ত্রিক পরিবেশের মধ্য দিয়ে যাচ্ছে। যারা দেশের এই ক্ষতি করেছে তাদের প্রতিহত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানাই। 

প্রধানমন্ত্রী আরো বলেন, জনগণের কল্যাণ ও জীবিকা নির্বাহের জন্য যেসব স্থাপনা তৈরি করা হয়েছে তারা তা ধ্বংস করে দিয়েছে। এতে জনগণই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে। এসব সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিহত করার দায়িত্ব জনগণের। সাম্প্রতিক ধ্বংসযজ্ঞের টার্গেট ছিল আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।

এ সময় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান, এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবু, সিনিয়র সাংবাদিক আবেদ খান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ প্রমুখ।